বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল ২০২০ পূর্ণ মার্কসিট সহ

বরিশাল শিক্ষা বোর্ডের শিক্ষার্থী, স্কুল এবং পরীক্ষা কেন্দ্রের জন্য এসএসসি ফলাফল ২০২০ বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে। আমাদের গাইডেড পদ্ধতি ব্যবহার করে আপনি আপনার এসএসসি ফলাফলের মূল ফলাফলটি পেতে পারেন।

বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দ্রুত পাওয়ার জন্য বিভিন্ন উপায় রয়েছে। এখানে, আমি একে অপরকে বলব। আপনি যদি সেই নির্দেশটি পুরোপুরি অনুসরণ করেন তবে কোনও ধরণের সমস্যা ছাড়াই আপনি ফলাফলটি আপনার হাতে পাবেন।

বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ

বরিশাল শিক্ষা বোর্ডে, এসএসসি পরীক্ষা 2020 সালের 3 শে ফেব্রুয়ারি শুরু হয়েছিল এবং এটি 2020 সালের 27 ফেব্রুয়ারি শেষ হবে। বরিশাল বোর্ড পরীক্ষার সমাপ্তির প্রায় 60 দিন পরে পরীক্ষার ফল প্রকাশ করবে। এটি সত্যিই সহজ, আপনাকে কেবল এসএসসির শেষ পরীক্ষা থেকে তারিখটি গুনতে হবে। 60 দিনের সময়কালের ঠিক আগে আপনি আপডেটটি পাবেন। আপনি ২০২০ সালের মে মাসের প্রথম সপ্তাহের দিকে মার্ক শীট সহ এসএসসি ফলাফল দেখতে পারবেন tie এই টাই সময়কালে কর্তৃপক্ষ সারা দেশে প্রতিটি পরীক্ষার জন্য এসএসসি ফলাফল প্রকাশ করবে।

বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষা 2020 ফলাফলের দিন

2020 সালের প্রথম সপ্তাহে।

দ্রষ্টব্য: এসএসসি ফলাফল প্রকাশের দিনটি এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়নি। এটি প্রকাশিত হলে অবহিত করা হবে।

বরিশাল বোর্ড এসএসসি ফলাফল 2020 কিভাবে চেক করবেন

বরিশাল বোর্ড এসএসসি ফলাফল যাচাই করার পদ্ধতিগুলি পৃথক ফলাফল থেকে পুরো বিদ্যালয় থেকে একটি পরীক্ষাকেন্দ্রে স্থানান্তরিত হয়।

এখানে আমি আপনাকে এমন পদ্ধতিগুলি প্রদর্শন করতে যাচ্ছি যা আপনাকে আপনার এসএসসি পরীক্ষার ফলাফল যাচাই করতে সহায়তা করবে বিশেষত আপনি যদি বরিশাল বোর্ড থেকে থাকেন।

– বরিশালে এসএসসি ফলাফল যাচাই করতে আপনাকে এডুকেশনবোর্ডআরসাল্টস.গভ.বিডি নামে ওয়েবসাইটে যেতে হবে।

– তারপরে আপনার বোর্ড রোল, রেজিস্ট্রেশন নম্বর, বোর্ড এবং অন্যদের মতো আপনার তথ্য সরবরাহ করুন। সঠিকভাবে তথ্য সরবরাহ করুন।

– এর পরে আপনাকে ক্যাপচা সরবরাহ করতে হবে। আপনি এই প্রক্রিয়াটি শেষ করার পরে আপনি পরবর্তী পদক্ষেপে যেতে ভাল হবে।

– সবশেষে, আপনি একটি পূর্ণ চিহ্ন পত্রক দিয়ে আপনার ফলাফল পাবেন। এটি আপনার এসএসসি পরীক্ষার একটি আসল ফলাফল হবে।

এসএমএসের মাধ্যমে ফলাফল চেক করুন

আপনার হাতে এসএসসি ফলাফল দ্রুত পাওয়ার জন্য এসএমএস অন্যতম সাধারণ পদ্ধতি। আপনার ফলাফলগুলি দ্রুত পেতে আপনার কোনও ইন্টারনেট সংযোগের দরকার নেই। এখানে আমি আপনাকে কোনও ধরণের স্মার্টফোন ব্যবহার করে আপনার এসএসসি বোর্ডের ফলাফল পেতে সঠিক পদ্ধতিটি দেখাব।

– প্রক্রিয়া চলাকালীন আপনার মোবাইলে যথেষ্ট পরিমাণ ভারসাম্য রয়েছে কারণ এটি চার্জ হবে get

– প্রথমে, এসএমএস প্যানেলে যান এবং তারপরে এসএসসি <স্পেস> টাইপ করুন আপনার বোর্ড কোডের নাম (প্রাক্তন বার)। তারপরে <স্পেস> নিন এবং আপনার রোল নম্বর সরবরাহ করুন <স্পেস> আপনার পাসের বছরটি টাইপ করুন।

– এই প্রক্রিয়াটি শেষ করার পরে আপনি বার্তাটি 16222 এ পাঠাতে পারেন।

এটাই. আপনার মোবাইল অপারেটর থেকে আপনাকে কিছু পরিমাণ অর্থ নেওয়া হবে। আপনি যদি পদ্ধতিটি সঠিকভাবে সম্পন্ন করে থাকেন তবে আপনাকে নিশ্চিতকরণ বার্তা না পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। নিশ্চিতকরণ বার্তা পাওয়ার পরে, আপনি অল্প সময়ের মধ্যে চূড়ান্ত ফলাফলের তথ্য পাবেন।

EIIN দ্বারা ফলাফল চেক করুন

এখানে আমি আপনাকে EIIN সহ বরিশালে এসএসসি ফলাফল পাওয়ার পদ্ধতিটি দেখাতে যাচ্ছি।

– প্রথমে, শিক্ষা বোর্ড থেকে ওয়েব-ভিত্তিক ফলাফল সিস্টেমের পৃষ্ঠাতে যান

– তারা পৃষ্ঠায় প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে এসএসসি পরীক্ষার বিকল্পটি নির্বাচন করুন।

– তারপরে প্রতিষ্ঠান ফলাফলের বিকল্পটি নির্বাচন করুন।

– EIIN কোড সরবরাহ করুন এবং আপনি ফলাফল পাবেন।

এইভাবে আপনি EIIN নম্বর ব্যবহার করে ফলাফল পেতে পারেন।

অ্যাপ্লিকেশন মাধ্যমে ফলাফল পরীক্ষা করুন

আপনি সহজেই অ্যাপটিতে ফলাফল পেতে পারেন। অ্যাপটি ব্যবহার করে আপনি ফলাফল এবং বাজারের মূল অনুলিপি পেতে পারেন। প্রথমে, আপনাকে গুগল প্লে স্টোরটিতে শিক্ষাবোর্ড ফলাফলের অ্যাপ্লিকেশনটি অনুসন্ধান করতে হবে। একবার আপনি অ্যাপটি খুঁজে পেয়েছেন, কেবল এটি আপনার মোবাইলে ডাউনলোড করুন। আপনার মোবাইল ফোনে নেট সংযোগ রয়েছে কিনা তা নিশ্চিত করুন। তারপরে অ্যাপটি ইনস্টল করুন এবং প্রয়োজনীয় তথ্য সরবরাহ করুন এবং আপনার এসএসসি পরীক্ষার ফলাফল পাবেন।

উপসংহার

সুতরাং, আপনি সহজেই বরিশাল বোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফল পেতে পারেন। এখন অনলাইন এবং এসএমএস পদ্ধতি ব্যবহার করে এসএসসি পরীক্ষা নেওয়া এত সহজ হয়ে গেছে। কেবলমাত্র সেই নির্দেশটি অনুসরণ করুন এবং আপনি আপনার এসএসসি পরীক্ষার সাথে সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।